বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০১:৩২ পূর্বাহ্ন

শিরোনাম :
কালকিনিতে জমির পর্চা জালিয়াতি মামলার দুই আসামিকে গ্রেফতার ফরিদপুরে দুদকের ৩ মামলায় ভূমি অধিগ্রহণ কর্মকর্তার ২২ বছরের কারাদণ্ড কাশিয়ানীর মানবতাবিরোধী অপরাধের মামলায় ৪ জনের বিরুদ্ধে সাক্ষ্য ২ নভেম্বর গোপালগঞ্জের কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া উপজেলায় অনুষ্ঠিত হলো জমজমাট নৌকাবাইচ অবাক করা কাণ্ড ভিসা পাসপোর্ট ছাড়াই বিমানে উঠে মুকসুদপুরের শিশু জুনায়েদ মাদারীপুরে ২৭নং লক্ষ্মীগঞ্জ স,প্রাথমিক বিদ্যালয়ে জীবনের ঝুঁকি নিয়ে ক্লাস করছে শিশুরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগে বরিশালে বিএনপি নেতা গ্রেফতার মাদারীপুরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা মাদারীপুরে কনস্টেবল নিয়োগে ঘুস বাণিজ্য দুদকের মামলায় ৪ জন কারাগারে মাদারীপুরের শিবচর গোসল করতে নেমে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দেশের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দেশের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক

দৈনিক বঙ্গবন্ধু দেশ বার্তা : গত কাল বৃহস্পতিবার (২৪ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দেশের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করেছেন। দেশগুলো হলো—ব্রাজিল, মোজাম্বিক, তানজানিয়া ও ইরান। জোহানেসবার্গে ১৫তম ব্রিকস শীর্ষ সম্মেলনের ফাঁকে স্থানীয় সময় বৃহস্পতিবার জোহানেসবার্গের স্যান্ডটন কনভেনশন সেন্টারে পৃথক এসব বৈঠক হয়।

বৈঠকে বাংলাদেশের প্রধানমন্ত্রী পারস্পরিক স্বার্থে দ্বিপাক্ষিক ও বাণিজ্য সম্পর্ক বাড়তে প্রয়োজনীয়তার ওপর জোর দিয়ে দেশগুলো থেকে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন।একই স্থানে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে নিউ ডেভেলপমেন্ট ব্যাংকের প্রেসিডেন্ট দিলমা ভানা রুসেফের দ্বিপাক্ষিক বৈঠক হয়েছে।ব্রিকসের বর্তমান চেয়ার এবং দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাপোসার আমন্ত্রণে ২২ আগস্ট ১৫তম ব্রিকস শীর্ষ সম্মেলনে যোগ দিতে জোহানেসবার্গে পৌঁছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ব্রিকস প্লাস সংলাপের ফাঁকে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে কুশল বিনিময় করেন।

এছাড়া জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস, উগান্ডার ভাইস-প্রেসিডেন্ট, দক্ষিণ আফ্রিকার উপপ্রধানমন্ত্রী, রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী ও সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রীও শেখ হাসিনার সঙ্গে কুশল বিনিময় করেছেন।

চার দিনের দক্ষিণ আফ্রিকা সফর শেষে প্রধানমন্ত্রী ২৬ আগস্ট জোহানেসবার্গ ত্যাগ করবেন এবং ২৭ আগস্ট সকালে ঢাকায় পৌঁছাবেন বলে আশা করা যাচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2020
Desing & Developed BY BBDBARTA