1. bbdbarta@gmail.com : Delowar Delowar : Delowar Delowar
  2. bbdbartabd@gmail.com : Delower Hossain : Delower Hossain
  3. jmitsolution24@gmail.com : support :
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
টেকেরহাট-গোপালগঞ্জ মহাসড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় চালকসহ দুই কিশোর নিহত ফরিদপুর বরিশাল মহাসড়কের যানজট নিরসনে টেকের হাটে উচ্ছেদ অভিযান চলমান ফরিদপুরের মধুখালীতে ন্যায্যমূল্যে দুধ, ডিম ও গরুর মাংস বিক্রি শুরু রাজৈর উপজেলা প্রেসক্লাবের উদ্দোগে তালুকদার প্লাজায় আলোচনা সভা অনুষ্ঠিত মুকসুদপুরের চরপ্রসন্নদী এলাকার রাস্তার বেহাল দশা, জনগনের চরম ভোগান্তি কাশিয়ানীতে জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ভুয়া প্রত্যয়নপত্র দেয়া চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা মহান স্বাধীনতাদিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট উন্মোচন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাত্র ৫০ টাকায় চিকিৎসা আড়িয়াল খাঁ নদে ভাসমান হাসপাতালে ফরিদপুরে ৫০-১০০ টাকায় তরমুজ বিক্রির কার্যক্রম শুরু বাংলাদেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবনে দুর্ভোগের কারন ও প্রতিকার

বাংলাদেশে একদিনে ১১ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ৩০ জন

  • Update Time : রবিবার, ১৭ জুলাই, ২০২২
  • ৩৬৪ Time View

দৈনিক বঙ্গবন্ধু দেশ বার্তা  : বাংলা দেশে শনিবার (১৬ জুলাই) ভোর থেকে বিকেল পর্যন্ত ১১ জেলায় সড়ক দুর্ঘটনায় ৩০ জন নিহত হয়েছেন। এর মধ্যে টাঙ্গাইলে আট জন, সিরাজগঞ্জে চার জন, বগুড়ায় চার জন, হবিগঞ্জে তিন জন, ময়মনসিংহে তিন জন, ব্রাহ্মণবাড়িয়ায় দুই জন, গাজীপুরে দুই জন, নীলফামারীতে একজন, চট্টগ্রামে একজন, দিনাজপুরে একজন, ঝিনাইদহে একজন নিহত হয়েছেন।

টাঙ্গাইলে পৃথকস্থানে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জনসহ ৮ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৯ জন। শনিবার দুপুর পৌনে ১২টার দিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের মির্জাপুর উপজেলার জামুর্কী এলাকায় বাসচাপায় একই পরিবারের ৩ জন, ভোরে মহাসড়কের দুল্যা মনসুর নামক স্থানে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে বাসের ধাক্কায় ৪ জন ও বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে সড়ক পার হওয়ার সময় ১ পথচারীর মৃত্যু হয়।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু সালেহ মাসুদ করিম বলেন, জামুর্কী এলাকায় একই পরিবারের ৩ জন হেঁটে সড়ক পার হওয়ার সময় একটি বাস এসে তাদের চাপা দেয়। এঘটনায় ঘটনাস্থলে একজন ও হাসপাতালে ২ জনের মৃত্যু হয়।

বগুড়া
বগুড়ার কাহালুতে প্রাইভেটকার ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে বাবা-ছেলেসহ ৪ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকালে বগুড়া-সান্তাহার মহাসড়কের কালিয়াপুকুর নামক স্থানে দুর্ঘটনাটি ঘটেছে।

কাহালু থানার অফিসার ইনচার্জ আমবার হোসেন জানান, ঘটনার পরপরই পিকআপ চালক এবং চালকের সহযোগী পালিয়ে গেছেন। তবে পিকআপ এবং প্রাইভেট কার উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে। নিহতদের লাশ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা আছে। আইনি প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

হবিগঞ্জ
হবিগঞ্জের নবীগঞ্জে যাত্রীবাহী বাসের চাপায় অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন। শনিবার বিকেলে উপজেলার আউশকান্দি এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নবীগঞ্জ উপজেলার বেতাপুর গ্রামের মৃত আবুল মিয়ার স্ত্রী বকুল বেগম (৫০), আবুল মিয়ার ভাতিজা জাবেদুর রহমান (৩৮) ও একই উপজেলার দৌলতপুর গ্রামের কাচা মিয়ার ছেলে রব্বান মিয়া (৪৮)।

শেরপুর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল দেব বলেন, সিলেটগামী মিতালী পরিবহনের একটি বাস বিপরীত দিক থেকে আসা একটি অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার যাত্রী বকুল বেগম মারা যান।

তিনি আরও বলেন, ‘স্থানীয়রা গুরুতর আহতাবস্থায় রব্বান মিয়াকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ছাড়া আহত জাবেদুর রহমানকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তারও মৃত্যু হয়।

ময়মনসিংহ
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশালে ট্রাকচাপায় অন্তঃসত্ত্বা নারীসহ একই পরিবারের ৩ জন নিহত হয়েছেন। এসময় অন্তঃসত্ত্বা ওই নারীর গর্ভে থাকা সন্তান (মেয়ে শিশু) রাস্তায় ভূমিষ্ঠ হয়। দুর্ঘটনায় বাচ্চাটির একটি হাত ভেঙে গেলেও সে সুস্থ আছে। শিশুটি বর্তমানে কমিউনিটি বেজড মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

শনিবার দুপুর আড়াইটার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার রায়মনি এলাকার জাহাঙ্গীর আলম (৪২) তার অন্তঃসত্ত্বা স্ত্রী রত্না আক্তার (২৬) ও তাদের কন্যা সন্তান সানজিদা (৬)।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈন উদ্দিন বলেন, ‘জাহাঙ্গীর-রত্না দম্পতি আল্ট্রাসনোগ্রাম করার উদ্দেশ্য মেয়ে সানজিদাকে নিয়ে ত্রিশালে আসেন। পৌর শহরের খান ডায়াগনস্টিক সেন্টারের সামনে রাস্তা পারাপারের সময় ময়মনসিংহগামী একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই স্বামী, স্ত্রী ও সন্তান মারা যান। এসময় অন্তঃসত্ত্বা ওই নারীর গর্ভে থাকা সন্তান রাস্তায় ভূমিষ্ঠ হয়। বাচ্চাটি বর্তমানে কমিউনিটি বেজড মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।’

ওসি আরও বলেন, ‘ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে। তবে চালক পালিয়েছে। বর্তমানে রাস্তায় যান চলাচল স্বাভাবিক রয়েছে।’

দিনাজপুর
খানসামা উপজেলায় ট্রাকের ধাক্কায় এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। দুপুর একটার দিকে উপজেলার ব্র্যাক শাখা অফিসের সামনের এ দুর্ঘটনা ঘটেছে।

নিহত মোটরসাইকেল চালক জাকির হোসেন (২৬) উপজেলার গোবিন্দপুর গ্রামের একরামুল মেম্বার পাড়ার তফসের আলীর ছেলে ।

স্থানীয়রা জানায়, জাকির হোসেন খানসামা বাজার থেকে আমতলী বাজার যাওয়ার পথে ট্রাকের ধাক্কায় গুরুতর আহত অবস্থায় রাস্তায় পড়ে যায়। পরে স্থানীয় লোকজন প্রথমে খানসামা উপ-স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি হলে খানসামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সদস্যরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

খানসামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চিত্তরঞ্জন রায় সড়ক দুর্ঘটনায় একজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ঝিনাইদহ
কালীগঞ্জে সবজি বিক্রি করতে গিয়ে ট্রাকের ধাক্কায় কৃষক নিহত হয়েছেন। আহত হয়েছে আরও ৪ জন। সকাল সাড়ে ৭টার দিকে ঝিনাইদহ-যশোর মহাসড়কের কালীগঞ্জ উপজেলার পিরোজপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহত লোকমান হোসেন উপজেলার খোসালপুর গ্রামের মৃত আজিবর রহমানের ছেলে।

কালীগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম মোল্লা জানান, সকালে বাড়ি থেকে সবজি নিয়ে আলমসাধুযোগে অন্যদের সঙ্গে উপজেলার বারোবাজারে যাচ্ছিলেন খোসালপুর গ্রামের কৃষক লোকমান হোসেন। পথে ঘটনাস্থলে পৌঁছালে পেছন দিক থেকে আসা একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে আলমসাধুটিকে ধাক্কা দেয়। এতে রাস্তায় ছিটকে পড়ে লোকমান হোসেনসহ আরও ৪ জন গুরুতর আহত হয়।

সেখান থেকে তাদের উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে নেওয়া হলে লোকমান মারা যান। আহতদের কালীগঞ্জ ও যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2024