1. bbdbarta@gmail.com : Delowar Delowar : Delowar Delowar
  2. bbdbartabd@gmail.com : Delower Hossain : Delower Hossain
  3. jmitsolution24@gmail.com : support :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
আসামির নামের সঙ্গে শুধুমাত্র নাম মিল থাকায় গ্রেফতার হল কলেজ ছাত্র পরকীয়া প্রেমিকার সঙ্গে অন্তরঙ্গ অবস্থায় ধরা পড়ল প্রধান শিক্ষক পরে গণধোলাই গোপালগঞ্জ জেলায় এসএসসি পরীক্ষায় তৃতীয় স্থান অর্জন করেছে রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ। ইতালী যাওয়ার পথে তিউনিশিয়ার ভূমধ্যসাগরে ৮ বাংলাদেশী নিহত ডেঙ্গুজ্বর এর লক্ষণ ও ধরন সম্পর্কে জানুন শিবচর রেল স্টেশনে জোড়া ট্রেন উদ্বোধন করেন রেলমন্ত্রী মো: জিল্লুল হাকিম মাদারীপুরের শিবচর উপজেলা পরিষদ নির্বাচনে বিনাপ্রতিদ্বন্ধিতায় ৩ প্রার্থী বিজয়ের পথে আজ ৬ জেলায় ঝড়বৃষ্টির হওয়ার সম্ভাবনা টেকেরহাট কুমার নদীতে বৈদ্যুতিক শক মেশিন দিয়ে মৎস্য নিধন হুমকিতে জীববৈচিত্র্য ও পরিবেশ

সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি মেরামতে ৫ কোটি টাকা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  • Update Time : রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ৩৭৯ Time View

দৈনিক বঙ্গবন্ধু দেশ বার্তা : সিলেট জেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি মেরামত ও গৃহনির্মাণের জন্য পাঁচ হাজার পরিবারকে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে ৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

রোববার (৩ জুলাই) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে বন্যার্তদের পুনর্বাসন ও ত্রাণ বিতরণ নিয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবুর রহমান।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে পাঁচ কোটি টাকার আর্থিক অনুদানের চেক পাওয়া গেছে। পাঁচ হাজার পরিবারকে ১০ হাজার টাকা করে দেওয়া হবে। সোমবার (৪ জুলাই) থেকে অনুদানের এই অর্থ বিতরণ প্রক্রিয়া শুরু হবে।

বন্যাকবলিত সিলেট জেলায় তিন কোটি টাকার বেশি নগদ অর্থ বিতরণ করা হয়েছে জানিয়ে জেলা প্রশাসক বলেন, বিতরণকৃত অর্থের মধ্যে সরকারিভাবে প্রাপ্ত ২ কোটি ৭৭ লাখ টাকা। এর মধ্যে শিশুখাদ্যের জন্য ১০ লাখ টাকা, গো-খাদ্যের জন্য ১০ লাখ টাকা রয়েছে। এছাড়া ১ হাজার ৬১২ মেট্রিক টন চাল ও ২০ হাজার ২১৮ প্যাকেট শুকনা খাবার বিতরণ করা হয়েছে।

এছাড়া বন্যার প্রথম পর্যায়ে জেলা ও উপজেলা প্রশাসন, সিভিল সার্জনের কার্যালয়, সিলেট সিটি করপোরেশন ও জনস্বাস্থ্য প্রকৌশলের মাধ্যমে বন্যা উপদ্রুত এলাকায় পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট এবং বোতলজাত পানি সংগ্রহ করে বন্যাদুর্গতদের মধ্যে সরবরাহ করা হয়।

তিনি বলেন, বন্যার শুরু থেকে এখন পর্যন্ত ৭ হাজার ২৪৬টি জেরিকেন (১০ লিটার), ১

হাজারটি হাইজিন কিট, ২ হাজার ৯০০ কেজি ব্লিচিং পাউডার, ১৩ লাখ ১০ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট সরবরাহ করা হয়েছে। ৫৫৬টি নলকূপ জীবানুমুক্তকরণ, ২৩০টি নলকূপ মেরামত এবং ৩১৮টি নলকূপ উঁচু করা হয়েছে। পাশাপাশি ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টের মাধ্যমে ৩ লাখ ৮০ হাজার বিশুদ্ধ পানি সরবরাহ করা হয়েছে। বন্যা কবলিত এলাকায় ১৪০টি মেডিকেল টিম কাজ করছে। বন্যাকালীন ও বন্যা পরবর্তী বিভিন্ন রোগের প্রয়োজনীয় চিকিৎসাসেবা দিচ্ছেন চিকিৎসকরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2024