1. bbdbarta@gmail.com : Delowar Delowar : Delowar Delowar
  2. bbdbartabd@gmail.com : Delower Hossain : Delower Hossain
  3. jmitsolution24@gmail.com : support :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন
শিরোনাম :
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু র সমাধিতে চীন: রাষ্ট্রদূতএর শ্রদ্ধা নিবেদন টুঙ্গিপাড়া শাখা গ্রামীণ ব্যাংকের তিন কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা গোপালগঞ্জে মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে উদযাপিত হল বাঙ্গালীর প্রাণের উসব পহেলা বৈশাখ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি)র শ্রদ্ধা ঈদের ছুটিতে সুন্দরবনে পর্যটকদের ঢল টেকেরহাট-গোপালগঞ্জ মহাসড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় চালকসহ দুই কিশোর নিহত ফরিদপুর বরিশাল মহাসড়কের যানজট নিরসনে টেকের হাটে উচ্ছেদ অভিযান চলমান ফরিদপুরের মধুখালীতে ন্যায্যমূল্যে দুধ, ডিম ও গরুর মাংস বিক্রি শুরু রাজৈর উপজেলা প্রেসক্লাবের উদ্দোগে তালুকদার প্লাজায় আলোচনা সভা অনুষ্ঠিত মুকসুদপুরের চরপ্রসন্নদী এলাকার রাস্তার বেহাল দশা, জনগনের চরম ভোগান্তি

গোপালগঞ্জে ১৫টি ইউনিয়নে গণগ্রন্থাগারের শুভ উদ্বোধন।

  • Update Time : শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ৪১৫ Time View

দৈনিক বঙ্গবন্ধু দেশ বার্তা : জেলা প্রশাসন সূত্রে জানাযায় গত, বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বিকালে সদর উপজেলার উলপুর ইউনিয়ন পরিষদ চত্বরের সামনের মাঠে নির্মিত গণগ্রন্থাগারে ফিতা কেটে একযোগে ১৫টি গণগ্রন্থাগারের উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

জ্ঞানের আলো ছড়িয়ে দিতে জেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদের এডিপি ও এলজিএসপি-৩ এর ফান্ড থেকে নির্মিত গোপালগঞ্জের ১৫টি ইউনিয়নে গণগ্রন্থাগারের উদ্বোধন করা হয়। সদর উপজেলার উলপুর ছাড়াও জালালাবাদ, বৌলতলী, চন্দ্রদিঘলীয়া, পাইককান্দি, উরফি, লতিফপুর, সাতপাড়, সাহাপুর, হরিদাসপুর, কাজুলিয়া, কাঠি, মাঝিগতি, রঘুনাথপুর ও গোবরা ইউনিয়নেও গণগ্রন্থাগার স্থাপন করা হয়।

সব গণগ্রন্থাগারের বঙ্গবন্ধু, শিশু কিশোর ও মুক্তিযুদ্ধ বিষয়ক কর্নার নামে তিনটি কর্নার করা হয়েছে। এসব কর্নারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধ বিষয়ক ও শিশু কিশোরদের জন্য বিভিন্ন কবিতা, গল্প, ইতিহাসসহ বিভিন্ন কবির বই স্থান পেয়েছ ।

এ সময় সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুর রহমান, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি রায় পপা, উপজেলা ভাইস চেয়ারম্যান নীতিশ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান নিরুন্নাহার ইউসুফ, উলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল ইসলাম বাবুল উপস্থিত ছিলেন।

আগামীতে সব ইউনিয়নে এ ধরনের গণগ্রন্থাগার তৈরি করার কথা জানিয়ে জেলা প্রশাসক আরও বলেন, গ্রন্থাগারকে সমৃদ্ধ করতে সবাইকে বছরে অন্তত একটি বই উপহার দেওয়া উচিত। এ আন্দোলনটি আমরা গোপালগঞ্জ থেকে শুরু করেছি। খুব শিগগির সারাদেশেও শুরু হবে বলে আমি বিশ্বাস করি।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2024