বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩, ১০:২১ অপরাহ্ন

শিরোনাম :
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন বিজয় মাসে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছি দু’র্ধ’র্ষ বীর বিক্রম হেমায়েত উদ্দিনকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ নাম করনের সংক্ষিত ইতিহাস জানুন গোপালগঞ্জ-৩ আসনে যাচাই-বাছাইয়ে শেখ হাসিনাসহ বৈধ ৫জন বাতিল ৩ প্রার্থী গোপালগঞ্জ-২ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল -২ জন বৈধ-৬ প্রার্থী গোপালগঞ্জ-০১ আসনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল-১ জন বৈধ-৫ প্রার্থী রাজৈর উপজেলায় মানহানির মামলায় আবদুস সালাম খন্দকারের এক বছরের কারাদণ্ড গোপালগঞ্জ জেলায় দ্বাদশ সংসদ নির্বাচনে ৩টি আসনে ২২ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ফরিদপুরের সালথায় বিদেশি মদসহ এক নারী গ্রেফতার জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জের তিনটি আসন থেকে মনোনয়ন পেয়েছেন যারা
ফরিদপুরে দুদকের ৩ মামলায় ভূমি অধিগ্রহণ কর্মকর্তার ২২ বছরের কারাদণ্ড

ফরিদপুরে দুদকের ৩ মামলায় ভূমি অধিগ্রহণ কর্মকর্তার ২২ বছরের কারাদণ্ড

দৈনিক বঙ্গবন্ধু দেশ বার্তা : আদালত সূত্রে জানা যায় ফরিদপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়েরকৃত পৃথক তিন মামলায় মোহাম্মদ শাহরিয়ার মতিন (৪৩) নামে এক ভূমি অধিগ্রহণ কর্মকর্তার ২২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১ কোটি ৬৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ফরিদপুরের স্পেশাল জজ আদালতের বিচারক মো:নজরুল ইসলাম হাওলাদার এ রায় দেন।শাহরিয়ার মতিন গোপালগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার ও ভূমি অধিগ্রহণ কর্মকর্তা হিসেবে থাকাকালীন সময় অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তার বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের করে দুদক। সেসব মামলায় মঙ্গলবার কারাদণ্ড দেন আদালত।

বর্তমানে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব (সাময়িক বরখাস্তকৃত)। তার গ্রামের বাড়ি নেত্রকোনার আটপাড়া উপজেলার দেওগাঁও গ্রামে। তিনি ওই গ্রামের আব্দুল মতিনের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, দুদকের দায়েরকৃত পৃথক তিনটি মামলার একটিতে ৫ বছর, আরেকটিতে ১০ বছর ও অপরটিতে ৭ বছরসহ মোট ২২ বছরের কারাদণ্ড প্রদান করেন আদালত। একইসঙ্গে একটিতে ৯৭ লাখ, আরেকটিতে ২১ লাখ ও অপরটিতে ৫০ লাখ টাকাসহ মোট ১ কোটি ৬৪ লাখ টাকা জরিমানা করা হয়।

রায়ের সত্যতা নিশ্চিত করে দুদক সমন্বিত জেলা কার্যালয় ফরিদপুরের উপ-পরিচালক রেজাউল করিম বলেন, দুদকের দায়েরকৃত পৃথক তিনটি মামলায় আদালত ২২ বছরের কারাদণ্ড দিয়েছেন শাহরিয়ার মতিনকে। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ পাহারায় তাকে ফরিদপুর জেলা কারাগারে পাঠানো হয়।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2020
Desing & Developed BY BBDBARTA