1. bbdbarta@gmail.com : Delowar Delowar : Delowar Delowar
  2. bbdbartabd@gmail.com : Delower Hossain : Delower Hossain
  3. jmitsolution24@gmail.com : support :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১০:০৪ অপরাহ্ন
শিরোনাম :
গাজায় কঠিন প্রতিরোধের মুখোমুখি হচ্ছে ইসরায়েলি বাহিনী নিহত-৪ জন প্রতিবছর সরকারি কর্মকর্তা কর্মচারীদের স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসাব দাখিলের নির্দেশ ভাঙ্গায় হোগলাডাঙ্গী সদরদী গ্রামে এক কিশোরীকে ধর্ষণ ও হত্যার অভিযোগ জেনেনিন ফরিদপুর থেকে ঢাকা গামি ট্রেনের সময়সূচিঃ- এবারের বিশ্বকাপের ২৯ দিন ও ৫৫ ম্যাচের শেষ হাসি হাসলো ভারত নগরকান্দা উপজেলায় সৎ মেয়েকে ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড মুকসুদপুরে বাস-প্রাইভেটকার-ইজিবাইকের ত্রিমুখী সংঘর্ষে নিহত ২ জন দক্ষিন বঙ্গের সবচেয়ে বড় পশুর হাট রাজৈর উপজেলার টেকেরহাট শ্রীপুরে র‍্যাব পরিচয়ে শ্রমিকদের বেতনবোনাসের ১৯ লক্ষাধিক টাকা ছিনতাই গ্রেতার-৫ জন টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বিমানবাহিনীর প্রধান হাসান মাহমুদ খাঁনের শ্রদ্ধা নিবেদন

ফরিদপুরে ৫০-১০০ টাকায় তরমুজ বিক্রির কার্যক্রম শুরু

  • Update Time : রবিবার, ২৪ মার্চ, ২০২৪
  • ৬৮ Time View

দৈনিক বঙ্গবন্ধু দেশ বার্তা : গত কাল শুক্রবার (২২ মার্চ) ফরিদপুরে ৫০০ টাকায় গরুর মাংসের পর ৫০-১০০ টাকায় তরমুজ বিক্রির কার্যক্রম শুরু করেছেন নাহিদ-উল-হক নামের স্থানীয় এক চিকিৎসক। সেইসঙ্গে আনারস বিক্রি হচ্ছে ৩০ টাকা পিস। স্বল্পমূল্যে এসব পণ্য পেয়ে খুশি ক্রেতারা।

সকাল থেকে বিকেল পর্যন্ত ফরিদপুর প্রেসক্লাবের সামনে রাস্তায় এ দামে তরমুজ ও আনারস বিক্রি করা হয়।ছোট সাইজের তরমুজ ৫০, মাঝারি ১০০ এবং বড় সাইজের তরমুজগুলো ২০০-২৫০ টাকায় বিক্রি করা হচ্ছে। অথচ এসব তরমুজ বাজারে বিক্রি হচ্ছে ২৫০-৮০০ টাকায়।এর আগে পবিত্র রমজান উপলক্ষে ৫০০ টাকা কেজি গরুর মাংস বিক্রির কর্মসূচি শুরু করেন হরমোন ও অ্যান্ড্রোলজিস্ট ডা. নাহিদ-উল-হক। শহরের লক্ষ্মীপুর মহল্লার ঈদগাহে পাঁচটি গরু জবাই করে এ কর্মসূচি শুরু করেন তিনি।

স্বল্প দামে তরমুজ বিক্রিতে সহযোগিতা করছেন স্বেচ্ছাসেবী সংগঠন থ্রি জেড ক্রিয়েটিভ মিডিয়ার সাগর। তিনি বলেন, ৪-৫ কেজি ওজনের তরমুজ ১০০ এবং ৭-৮ কেজি ওজনের তরমুজ ২০০ টাকায় বিক্রি করা হচ্ছে। সবগুলো তরমুজ কেটে ক্রেতাদের দেখিয়ে তারপরই বিক্রি করা হচ্ছে।

এ বিষয়ে ডা,নাহিদ-উল-হক বলেন, ফরিদপুরের সাধারণ মানুষের জন্য কিছু করার তাগিদ থেকেই থ্রি জেড ক্রিয়েটিভ মিডিয়ার পক্ষ থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে। রমজানে গরুর মাংস, তরমুজ ও আনারসের বিষয়ে সাধারণ মুসলমানদের মাঝে আবেদন রয়েছে। কিন্তু উচ্চমূল্যের কারণে তারা এতো দাম দিয়ে এসব কিনে খেতে পারেন না। তাদের জন্যই এ উদ্যোগ। রমজানজুড়ে এটা অব্যাহত থাকবে।

তরমুজ কিনতে আসা রিকশাচালক আলমগীর হোসেন বলেন, ‘এই রোজায় এই প্রথম তরমুজ কিনলাম। সস্তায় পাইছি। এ কারনে কিনতে পারলাম।’

আরেক ক্রেতা নিলয় হোসেন বলেন, ‘দামও কম, গুণে-মানেও বেশ। তরমুজের রংটা যেমন ভালো, ঘ্রাণও সুন্দর। দেখেই পছন্দ হইছে।’ ফরিদপুর নাগরিক কমিটির সাধারণ সম্পাদক প্রবীর কান্তি বালা পান্না বলেন, এটি ড,নাহিদ-উল-হকের একটি মহতী উদ্যোগ। এতে গরিব ও নিম্নআয়ের মানুষ ইফতারে পরিবারের সদস্যদের মুখে একটু তরমুজ তুলে দেওয়ার সৌভাগ্য পেলো

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2024